দৈনিক সহযাত্রী

শিরোনাম

১২ দলীয় জোট থেকে বহিষ্কার ইবরাহিম-বুলবুল, নতুন মুখপাত্র সেলিম

ওমরাহ ভিসা

সহযাত্রী ডেস্ক: বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ও মুসলিম লীগের চেয়ারম্যান জুলফিকার বুলবুল চৌধুরীকে ১২ দলীয় জোট থেকে বহিষ্কার করা হয়েছে। বুধবার দুপুরে ১২ দলীয় জোটের শীর্ষ পর্যায়ের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে এক বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে।

সভায় জোটের মুখপাত্র থেকে সৈয়দ মুহাম্মদ ইবরাহিমকে বহিষ্কার করে বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিমকে ১২ দলীয় জোটের নতুন মুখপাত্রের দায়িত্ব দেওয়া হয়। একই সঙ্গে জোটের প্রধান সমন্বয়ক সৈয়দ এহসানুল হুদা গ্রেপ্তার হয়ে কারাগারে বন্দি থাকায় জাতীয় গণতান্ত্রিক পার্টির সহ-সভাপতি রাশেদ প্রধানকে ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক করা হয়।

বিবৃতিতে নেতারা বলেন, সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বহুমাত্রিক রূপ ধারণ করে আন্দোলনের নামে সরকারি সুবিধা গ্রহণ করেছেন। ফ্যাসিস্ট সরকারের অবৈধ নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়ে তিনি দেশ, দেশের মানুষ ও মুক্তিযোদ্ধাদের সঙ্গে বেইমানি করেছেন। তার এই ভূমিকাকে রাসপুতিনের সঙ্গে তুলনা করা যায়। দেশের এ দুঃসময়ে জনগণের সঙ্গে তার বেইমানি করা একজন মীরজাফর ও বিশ্বাসঘাতক বলে ভবিষ্যতে বিবেচিত হবেন।

নেতারা আরও বলেন, ১২ দলীয় জোটের ঐক্য অটুট আছে এবং আমরা গণতন্ত্রের লড়াইয়ে একত্রিত আছি। বরং বাংলাদেশ কল্যাণ পার্টি এবং মুসলিম লীগের নেতাকর্মীরা তাদের দলের নেতার সিদ্ধান্তকে অমান্য করে আমাদের সঙ্গে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন।

প্রসঙ্গত, বুধবার বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান যুক্তফ্রন্ট নামে আলাদা জোট গঠন করে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেন।

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter