দৈনিক সহযাত্রী

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের জন্য কল্যাণ পার্টির দোয়া অনুষ্ঠান

সহযাত্রী ডেস্ক: বাংলাদেশ কল্যাণ পার্টি ঢাকা মহানগর উত্তর- দক্ষিণের যৌথ উদ্যোগে পার্টির মহানগর অফিসে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে যে সমস্ত ছাত্র-জনতা শহীদ হয়েছেন তাঁদের রুহের মাগফিরাত এবং যাঁরা আহত হয়েছেন তাঁদের আশু সুস্থতা কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কল্যাণ পার্টির চেয়ারম্যান লায়ন শামসুদ্দিন পারভেজ বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের স্বৈরাচারি শেখ হাসিনার লালন করা আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী যেসব ভাইদেরকে হত্যা ও আহত করেছে তাদের জন্য দোয়া করছি এবং আহত ভাইদের সুস্থতা কামনা করছি। আমরা সকল শহীদের আত্মত্যাগের বিনিময়ে নতুন এক স্বাধীন বাংলাদেশ পেলাম, জাতি কোনদিন তাদের ভুলবেনা, এই শহীদেরা জাতির মাঝে চির অমর হয়ে থাকবে।

তিনি আরো বলেন, আমাদের সকলকে সতর্ক থাকতে হবে এই পরাজিত শক্তি তাদের চক্রান্ত এখনো অব্যাহত রেখেছে। আজ তারা রাতের অন্ধকারে ডাকাত আর দিনের আলোতে হিন্দুদের ব্যানারে খাতনা করানো হিন্দুতে পরিণত হয়েছে। পাশাপাশি গোপালগঞ্জে সেনাবাহিনীর উপর ন্যাক্কারজনক হামলা ও দেশের শীর্ষ স্থানীয় ইসলামী ব্যাংকে হামলা সেই চক্রান্তের বহিঃপ্রকাশ।

প্রধান বক্তার বক্তব্যে দলের মহাসচিব সাংবাদিক নেতা আবু হানিফ বলেন, আজ আমরা হাজারো আহত ও শত শত শহীদের রক্তের বিনিময়ে একটি স্বৈরাচার মুক্ত স্বাধীন রাষ্ট্র পেতে সক্ষম হয়েছি, কিন্তু দুঃখের সাথে জানাতে হচ্ছে যে, এখনো আমাদের আহত ও শহীদ ভাইদের রক্তের গন্ধ বাতাসে ভেসে বেড়াচেছ কিন্তু পরাজিত শক্তি বিভিন্নভাবে বিভিন্ন জায়গায় তাদের অপকর্ম অব্যাহত রেখেছে, ছাত্র জনতার আন্দোলনের সুফল নষ্ট করতে তারা আবারো মরিয়া হয়ে উঠেছে। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, ছাত্র- জনতার রক্তের বিনিময়ে পাওয়া এই স্বাধীনতাকে যারা বিনষ্ট করতে চাচ্ছে এবং চক্রান্ত চালাচ্ছেন আপনাদের এই অন্যায় কর্মকান্ডকে কল্যাণ পার্টি সাধারণ  ছাত্র-জনতাকে সাথে নিয়ে প্রয়োজনে আবারো শক্ত হাতে প্রতিহত করবে।

বিশেষ অতিথির বক্তব্যে দলের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি লায়ন উমার রাযী বলেন- বাংলাদেশে কোন সংখ্যালঘু নাই, আমরা সবাই বাংলাদেশী, আপনাদের মন্দির গুলো কে পাহারা দিচ্ছে দেখে আসুন, ভারতীয় সংবাদ গুলো  বিশ্বাস করবেন না। ভারতপন্থী নয়, বাংলাদেশ পন্থী হিন্দু হওয়ার চেষ্টা করুন। ধর্ম যার যার, দেশ সবার।  আপনাদের যাতে কেউ নিজেরদের স্বার্থে ব্যবহার করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকবেন।

সভাপতির বক্তব্যে দলের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু ইউসুফ সুমন বলেন, আওয়ামী লীগ সরকার টিকে থাকতে শেষ মূহুর্তে মরণকামড় দিয়েছিলো। ক্ষমতার শেষদিকে অগণিত মানুষকে হতাহত করেছে। তাদের মরণকামড় মোকাবেলায় জাতির ত্যাগ স্মরণীয় হয়ে থাকবে।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, শামীমা চৌধুরী, এরশাদুর রহমান, এম এ হান্নান, শফিকুল ইসলাম, ডা. মেহেদী, আব্দুল জব্বার, আবু সাইদ, সিদ্দিকুর রহমান, তালহা, মঞ্জুরুল ইসলাম, ইমরান হোসেন সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter