দৈনিক সহযাত্রী

অন্তর্বর্তী সরকারকে কল্যাণ পার্টির অভিনন্দন

সহযাত্রী ডেস্ক: বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস ও অন্যান্য উপদেষ্টাদেরকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান লায়ন শামসুদ্দিন পারভেজ ও মহাসচিব মুহাম্মদ আবু হানিফ।

যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং ফ্যাসিস্ট সরকারের পতনে যত নিহত শিক্ষার্থী, সাধারণ মানুষ, সাংবাদিক সহ প্রতিটি হত্যাকাণ্ড এবং গণঅভ্যুত্থান পরবর্তী ছাত্র- জনতার আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতে দুর্বৃত্তদের দ্বারা রাষ্ট্রীয় স্থাপনাসহ বিভিন্ন স্থানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার নিশ্চিতের আহ্বান জানিয়েছেন তারা।

বিবৃতিতে তারা আরো বলেন, ‘ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র ও ন্যায়বিচার প্রতিষ্ঠার এক সুযোগ তৈরি হয়েছে। কোনো অশুভ শক্তি বা ষড়যন্ত্র যেন এই রক্তস্নাত বিজয় এবং সুন্দর আগামীর বাংলাদেশ বিনির্মাণে বাধা সৃষ্টি করতে না পারে।’ পাশাপাশি  আমরা দেশের সৎ ও পরীক্ষিত ব্যক্তিবর্গ নিয়ে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা কামনা করছি।

নেতৃদ্বয় অন্তর্বর্তী সরকারের কাছে দাবি জানিয়ে আরো বলেন, ‘নতুন সরকারের কাছে দাবি থাকবে– সারাদেশে ছাত্রী-ছাত্রী ও সাধারণ মানুষ  হত্যা-নির্যাতন এবং পরাজিত শক্তির প্ররোচনায় রাষ্ট্রীয় স্থাপনায় হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে আইনের আওতায় আনতে হবে। দেশের অর্থনৈতিক অবস্থাকে ধ্বংসপ্রাপ্ত অবস্থা থেকে উত্তরণ ঘটাতে হবে। নির্বাচন কমিশনসহ সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে পুনর্গঠন করে দ্রুত নির্বাচনের মাধ্যমে একটি নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

প্রেস বিজ্ঞপ্তি

Share on facebook
Facebook
Share on twitter
Twitter