দৈনিক সহযাত্রী

শিরোনাম

ড. রেজোয়ান সিদ্দিকীর মৃত্যুতে কল্যাণ পার্টির শোকবার্তা

ওমরাহ ভিসা

সহযাত্রী ডেস্ক: দেশের খ্যাতিমান সিনিয়র সাংবাদিক, দৈনিক দিনকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক, পিআইবি’র সাবেক মহা পরিচালক, সাহিত্যিক ও বিশিষ্ট কলামিষ্ট ড. রেজোয়ান হোসেন সিদ্দিকী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব লায়ন শামসুদ্দিন পারভেজ ও ভারপ্রাপ্ত মহাসচিব জনাব মুহাম্মদ আবু হানিফ।
আজ (১৭ জানুয়ারি ২০২৪) এক শোকবার্তায় নেতৃদ্বয় বলেন, “ গণতন্ত্র, সাংবাদিকতা ও মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করতে মরহুম ড. রেজোয়ান আহমেদ সিদ্দিকী’র বলিষ্ঠ ও সাহসী ভূমিকা ছিল প্রশংসনীয়। স্বাধীন সাংবাদিকতায় বিশ্বাসী ড. রেজোয়ান আহমেদ সিদ্দিকী বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মহান ব্রতকে সামনে রেখে যেভাবে নিরলস কাজ করেছেন, সেটি তাঁর সতীর্থ সাংবাদিকরা চিরদিন শ্রদ্ধার সাথে অনুসরণ করবেন বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

মানুষের বাক-ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতার পক্ষে তাঁর ক্ষুরধার লেখনি ও বলিষ্ঠ উচ্চারণ দেশের আপামর জনসাধারনের নিকট অত্যান্ত প্রশংসিত হয়েছিল। তাঁর শাণিত লেখনি ও সত্য ভাষণ ছিল মনুষ্যত্ব, মানবাধিকার ও বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার পক্ষে। তিনি তাঁর কর্তব্যকর্মে ছিলেন অবিচল। সাংবাদিকতা জগতে তাঁর অবদান নি:সন্দেহে অনস্বীকার্য।

নেতৃদ্বয় আরো বলেন, বাংলাদেশের গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা হরণের এই দু:সময়ে তাঁর চলে যাওয়া গণতন্ত্রকামী মানুষের হৃদয়ে গভীর ক্ষত সৃষ্টি করলো। ড. রেজোয়ান সিদ্দিকীর শুন্যতা সহজে পূরণ হবার নয়। মহান রাব্বুল আলামীন তাঁর সকল মানবিক ত্রুটি-বিচ্যুতি ক্ষমা করুন এবং তাঁর গুনাহখাতাগুলোকে নেকিতে পরিবর্তন করে দিন। তাঁর সকল ভালো কাজগুলোকে কবুল করুন। মরহুমকে আল্লাহ তা’য়ালা জান্নাতের উচ্চ স্থান দান করুন।

তাঁর পরিবারের সদস্যবৃন্দ ও প্রিয়জনদেরকে আল্লাহ রাব্বুল আলামীন উত্তম ধৈর্যধারনের তাওফিক দান করুন। আমীন।

প্রেস বিজ্ঞপ্তি

Share on facebook
Facebook
Share on twitter
Twitter