দৈনিক সহযাত্রী

শিরোনাম

বিএনপির কর্মসূচি আমরা আমলে নিচ্ছি না : ডিবি হারুন

ওমরাহ ভিসা

সহযাত্রী ডেস্ক: নির্বাচন বর্জনের ডাক দিয়ে অসহযোগ আন্দোলনের ঘোষণা দিয়েছিল বিএনপি। সেই লক্ষ্যে লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মসূচি চালাচ্ছে দলটি। আর ১ জানুয়ারি থেকে আন্দোলন আরও বেগবান করার কথা জানিয়েছে দলটির নেতারা। তবে, বিএনপির কর্মসূচি আমলে নেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

নিজ কার্যালয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে আজ বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে একথা বলেন তিনি।

হারুন বলেন, আগামী ১ জানুয়ারি থেকে ৭ জানুয়ারির মধ্যে দেশ অচলে বিএনপির কর্মসূচি আমরা আমলে নিচ্ছি না। অতীতেও আমলে নেইনি, ভবিষ্যতেও এ ধরনের ঘোষণা আমলে নেব না। কারণ অনেক ঘোষণাই আমরা অতীতে শুনেছি।

ডিবি প্রধান বলেন, যেসব ঘোষণা দেশবিরোধী, জনবিরোধী, সংবিধানবিরোধী তা জনগণ পছন্দ করে না। আর আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর কাজই হচ্ছে যারা সংবিধান মানে না, নির্বাচন কমিশনের নির্দেশনা মানে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। ঢাকার চারদিকে আমাদের নজরদারি আছে। যারাই নাশকতা, দুর্বৃত্তায়ন চালানোর চেষ্টা করছে, তাদের গ্রেপ্তার করা হবে।

ডিএমপির এই অতিরিক্ত কমিশনার আরও বলেন, এক সময় বাসে, বিভিন্ন স্থাপনায় হামলা ও পুলিশের ওপর হামলা করেছে। আমরা সব সময় মানুষের জানমালের নিরাপত্তায় প্রয়োজনীয় সব কিছু করে থাকি। হামলাকারীদের অনেককেই আমরা গ্রেপ্তার করেছি। পাশাপাশি আমাদের ডিবি ও থানা পুলিশ ঢাকার সরকারি, বেসরকারি ও কেপিআইভুক্ত রেল ও মেট্রোরেলসহ সব স্থাপনায় নিরাপত্তা দিচ্ছে, খেয়াল রাখছে।

এতো নিরাপত্তার মাঝেও তেজগাঁওয়ে যারা আগুন দিলো তাদের চিহ্নিত করে কেন গ্রেপ্তার করা যাচ্ছে না– এমন প্রশ্নে তিনি বলেন, আমরা অধিকাংশ ঘটনায় আপ্রাণ চেষ্টা করি শনাক্ত করার জন্য। আমরা বেশিরভাগ ঘটনায় শনাক্ত করে আইনের আওতায় নিয়ে এসেছি। কিছু কিছু ঘটনায় আমরা নাম-নম্বর জেনেছি। গতরাতে আমরা পিচ্চি মনিরকে গ্রেপ্তার করেছি। তার মানে হচ্ছে আমরা লেগে আছি বলেই গ্রেপ্তার করতে পেরেছি।

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter