দৈনিক সহযাত্রী

শিরোনাম

আমি ষড়যন্ত্রের শিকার: শাম্মী আহম্মেদ

ওমরাহ ভিসা

সহযাত্রী বরিশাল ডেস্ক: দ্বৈত নাগরিকত্বসংক্রান্ত জটিলতায় প্রার্থিতা বাতিলের পর প্রথম নির্বাচনী এলাকায় ফিরেছেন বরিশাল-৪ (মেহেন্দীগঞ্জ-হিজলা) আসনের আওয়ামী লীগের প্রার্থী শাম্মী আহম্মেদ। আজ বুধবার শাম্মী আহম্মেদ প্রথমে মেহেন্দীগঞ্জ ও পরে হিজলায় ফিরে নেতা-কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শেষে বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।

হিজলায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে শাম্মী আহম্মেদ বলেন, ‘আমি ষড়যন্ত্রের শিকার। তবে আইনের প্রতি আমি সম্পূর্ণ শ্রদ্ধাশীল। আশা করি, আইনি লড়াইয়ের মাধ্যমে প্রার্থিতা ফিরে পাব।’

সকালে বরিশাল হয়ে মেহেন্দীগঞ্জে আসেন শাম্মী আহম্মেদ। তাঁকে বরণ করতে মেহেন্দীগঞ্জ স্টিমার ঘাটে নেতা-কর্মী ও সমর্থকেরা উপস্থিত ছিলেন। বেলা আড়াইটার দিকে তিনি মেহেন্দিগঞ্জ থেকে হিজলার বাউশিয়া লঞ্চঘাটে এসে পৌঁছালে কয়েক হাজার নেতা-কর্মী তাঁকে বরণ করেন। এরপর তিনি নেতা-কর্মীদের নিয়ে হিজলা উপজেলা সদরের টেকের বাজার, উপজেলা সদর, হরিনাথপুর ইউনিয়নের হরিনাথপুর বাজার ও গুয়াবাড়িয়া ইউনিয়নের কাউরিয়া বাজারে যান। এ সময় তিনি ২৯ ডিসেম্বর বরিশালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় নেতা-কর্মীদের যোগ দেওয়ার আহ্বান জানান।

বরিশাল-৪ আসনের বর্তমান সংসদ সদস্য পংকজ নাথ। এবার তাঁর জায়গায় আওয়ামী লীগে মনোনয়ন দেওয়া হয় দলের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহম্মেদকে। কিন্তু দ্বৈত নাগরিকত্ব থাকায় নির্বাচন কমিশন তাঁর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করলেও আদালত কমিশনের দেওয়া আদেশ বহাল রাখেন। এরপর প্রার্থিতা ফিরে পাওয়াসহ প্রতীক বরাদ্দের নির্দেশনা চেয়ে গতকাল মঙ্গলবার লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেছেন তিনি। আবেদনটি ২ জানুয়ারি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন নির্ধারণ করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter