দৈনিক সহযাত্রী

শিরোনাম

ঘূর্ণিঝড় মিধিলি: গাছ পড়ে বসত ঘর বিধ্বস্ত

ওমরাহ ভিসা

সহযাত্রী বরিশাল ডেস্ক: শুক্রবার (১৭ নভেম্বর) ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে দিনভর টানা তুমুল বৃষ্টি ও ঝড়ো বাতাসে লন্ডভন্ড করে দিয়ে গেছে মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার ঘরবাড়ি।

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় ঘূর্ণিঝড় মিধিলির প্রভাব পড়ে মূলত দুপুর থেকে। উক্ত প্রভাবে বেশ কিছু এলাকায় অনেক ক্ষয়-ক্ষতি হয়েছে এতে বিভিন্ন স্থানে গাছ পালা উপড়ে পড়ে যায়। ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে ঝড়ের কবলে পড়ে অনেক ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

এরকম একটি ঘটনা ঘটে উক্ত উপজেলার কাজিরহাট থানার জয়নগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ রুবেল হোসেনের বসত ঘরটি ভেঙে যায়।

ঝড়ের কবলে পড়ে একটি গাছ তার ঘরের উপর উপড়ে পড়ায় ঘরটি ভেঙে যায়। ভুক্তভোগী রুবেল হোসেন বসত ঘরটি হারিয়ে বুক ফাটা আর্তনাদ করে যাচ্ছেন। কারণ ঘরটি হারিয়ে পরিবার পরিজন নিয়ে তার এখন মাথা গোঁজার আর অবশিষ্ট কিছু থাকলো না। রুবেল হোসেনের আজ একটা প্রশ্ন, আমার ঘরে বাচ্চা আছে বউ আছে তাদের নিয়ে আমি কোথায় থাকবো?

উল্লেখ্য যে, ভুক্তভোগী রুবেল হোসেন গাছটি ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকায় গাছের মালিক সেজু মীরা কে গত এক বছর ধরে গাছটি কেটে ফেলার জন্য অনুরোধ করে আসছে কিন্তু তিনি গাছটি কাটার ব্যাপারে রুবেল হোসেনের অনুরোধের কোন কর্ণপাত করেননি। আজকে সেই গাছটিই ঘুর্ণিঝড়ের কবলে উপড়ে গিয়ে রুবেল হোসেনের বসত ঘরের উপরে পড়ে এবং তার ঘরটি ভেঙে যায়।

বার্তা প্রেরক- মোহাম্মাদ আব্দুল্লাহ শুভ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter