দৈনিক সহযাত্রী

শিরোনাম

গণঅধিকার পরিষদের কাউন্সিল: সভাপতি নুর, সম্পাদক রাশেদ

ওমরাহ ভিসা

সহযাত্রী ডেস্ক: গণঅধিকার পরিষদের (একাংশের) কাউন্সিলে সভাপতি পদে নুরুল হক নুর আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রাশেদ খান।

সোমবার (১০ জুলাই) রাজধানীর পুরানা পল্টনে ফকিরাপুলের প্রীতম জামান টাওয়ারে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে দুপুর ১টায় কাউন্সিলের ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৫টায়। যদিও ভোট শুরুর কথা ছিল সকাল ১০টায়। বিকেল ৬টা ৪৫ মিনিটে ভোটগণনা চলছে বলে জানানো হয়।

এরপর রাত ১০টা ১৫ মিনিটে ভোটের ফলাফল ঘোষণা করা হয়। তবে কে কত ভোট পেয়েছেন তা জানানো হয়নি।

কাউন্সিলে মোট ভোটার ছিলেন ২১৬ জন। এরমধ্যে কেন্দ্রীয় কমিটির ভোটার ১২৬ জন। এতে সভাপতি পদে চারজন প্রার্থী ভোটে লড়েছেন। তারা হলেন- নুরুল হক নুর, নাজমুল উস সাকিব, বায়েজিদ শাহেদ এবং জাফর মাহমুদ। সাধারণ সম্পাদক পদেও চারজন প্রার্থী ছিলেন। তারা হলেন- রাশেদ খান, মাহফুজুর রহমান খান, বিপ্লব কুমার পোদ্দার এবং জিল্লু খান।

অন্যদিকে উচ্চতর পরিষদে আট পদের বিপরীতে লড়ছেন ১৮ জন। তারা হলেন- শাকিল উজ্জামান, হানিফ খান সজিব, ফিরজ আহমেদ, আবু হানিফ, সরকার নুরে এরশাদ সিদ্দিকী, জামান আহমেদ সিদ্দিকী, শহিদুল ইসলাম ফাহিম, আনিসুর রহমান মুন্না, ওয়াহিদুল রহমান মিল্কিওয়ে, শাফায়েত হোসেন, মঞ্জুর ইসলাম, সাদ্দাম হোসেন, আব্দুস জাহের, আনিসুর রহমান মুন্না, আবদুল্লাহ আল মামুন সুজন, মিনা আল আমিন, জসিম উদ্দিন ও ফাতেমা তাসনীম।

তাদের মধ্যে শাকিল উজ্জামান, হানিফ খান সজীব, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনীম, আব্দুজ জাহের, জসিম উদ্দিন আকাশ, সরকার নুরে এরশাদ সিদ্দিকী উচ্চতর পরিষদে নির্বাচিত হয়েছেন।

গত ২ জুলাই গণঅধিকার পরিষদের জাতীয় কাউন্সিল ও উচ্চতর পরিষদের নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে চার সদস্যবিশিষ্ট নির্বাচন ব্যবস্থাপনা বোর্ড গঠন করা হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয় গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলামকে। নির্বাচন কমিশনার করা হয় সহকারী আহ্বায়ক অ্যাডভোকেট তৌফিক শাহরিয়ার, সহকারী আহ্বায়ক মাহবুব জনি এবং সদস্য তোফাজ্জল হোসেনকে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter