দৈনিক সহযাত্রী

শিরোনাম

বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগ প্রকাশ

ওমরাহ ভিসা

সহযাত্রী ডেস্ক: বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে মিডিয়া, সুশীল সমাজের বিরুদ্ধে সহিংসতা ও ভয় দেখানোর বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে ব্লিঙ্কেন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।

মঙ্গলবার (১১ এপ্রিল) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের প্রধান উপ-মুখপাত্র বেদান্ত প্যাটেল এক বিবৃতিতে এ তথ্য জানান।

বিবৃতিতে তিনি উল্লেখ করেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিঙ্কেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন।

বৈঠকে ব্লিঙ্কেন রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানান। তিনি ২০১৭ সাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রায় ২.১ বিলিয়ন ডলারের মানবিক সহায়তার কথা তুলে ধরেন, যার মধ্যে রোহিঙ্গা শরণার্থীদের জরুরি খাদ্য ও পুষ্টি পরিষেবা সরবরাহের জন্য বিশ্ব খাদ্য কর্মসূচির নতুন সহায়তায় ২৩.৮ মিলিয়ন ডলার অন্তর্ভুক্ত রয়েছে।

তিনি বাংলাদেশে অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রবৃদ্ধি, অবাধ ও সুষ্ঠু নির্বাচন, মানব ও শ্রম অধিকার এবং মত প্রকাশের স্বাধীনতার বিষয়ে যুক্তরাষ্ট্রের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং মানবাধিকারের প্রতি সম্মান গুরুত্বপূর্ণ, কারণ যুক্তরাষ্ট্র দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও গভীর করতে চায়।

উল্লেখ্য, ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্র দপ্তরে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেনের সঙ্গে স্থানীয় সময় সোমবার ( ১০ এপ্রিল) পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বৈঠক করেছেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter