দৈনিক সহযাত্রী

শিরোনাম

মুক্তিযুদ্ধের চেতনাকে অর্থবহ করতে জাতিকে বদরের চেতনায় উজ্জীবিত করতে হবে: ডক্টর মাসুদ

ওমরাহ ভিসা

সহযাত্রী ডেস্ক: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ আজ ১৭ রমজান রাজধানীতে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষ্যে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মতিঝিল থানার উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মহানগরী মজলিশে শুরা সদস্য ও মতিঝিল থানা আমীর শামসুল বারীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য সৈয়দ সিরাজুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি রবিউল ইসলাম, থানা কর্মপরিষদ সদস্য আলমগীর হোসেন আকাশ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাংলাদেশের সবুজ জমিনের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার কবজ হচ্ছে ইসলাম ও কুরাআনিক মূল্যবোধ। তাই দেশের সকল সংকটে মুসলিম জনগোষ্ঠীর প্রতি আহ্বান মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনাকে অর্থবহ করতে জাতিকে বদরের চেতনায় উজ্জীবিত করতে হবে। আজকে দেশের মুক্তিযুদ্ধের চেতনা যেমন আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ, সেটা যেমন আমার কাছে গর্বের অহংকারের, তেমনি বদরের চেতনাও আমাদের অনেক বড় গর্বের বিষয়। সেই চেতনা আমরা লালন করি, একজন মুসলিম হিসেবে আমাদের প্রত্যেককে বদরের চেতনা বুকে ধারণের সুযোগ দিতে হবে, এটা আমাদের অধিকার। আমরা বদরের চেতনায় প্রশিক্ষিত একজন মানুষ। অথচ এই বদরের চেতনার কথা বলা হলে, একদল মানুষের অন্তরে জ্বালা উঠে। এটা তো কেবল বেঈমান মুনাফেক ব্যক্তির অন্তরে যন্ত্রণা তৈরি করে। আজকে লেখাপড়া শিক্ষা সিলেবাস থেকে বদরের প্রেরণা মুছে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, মুসলিম দেশে আমাদের প্রজন্মকে বদরের শিক্ষা থেকে বঞ্চিত করা হচ্ছে। আমাদের মুক্তিযুদ্ধের যেমন চেতনা আছে, তেমনি এই মুসলিম ঈমানদীপ্ত প্রত্যেকটি মানুষের সভ্যতার জন্য বদরের চেতনায় উজ্জীবিত হওয়ার প্রয়োজন রয়েছে। আজকে বিশ্ববিদ্যালয় গুলোতে এবং রাজপথে স্লোগান শুনি মুক্তিযুদ্ধের হাতিয়ার গর্জে উঠুক আরেক বার। এই কথা বললে কাউকে মৌলবাদি বা ফান্ডামেন্টালিস্ট বলা হয় না, এই কথা বললে তখন জঙ্গিবাদ বলা হয় না। কিন্তু একইভাবে যদি আজকে কোনো ঈমানদার মুসলমান বলে বদরের হাতিয়ার গর্জে উঠুক আরেক বার। তাহলে তাকে নানা নেতিবাচক তকমা লাগিয়ে প্রচার শুরু করা হয় কেন। সকল অন্যায় জুলুম অপশাসনকে পদদলিত করতে বদরের প্রেরণা মুসলমানের হৃদয়ে থাকতে হবে। বদরের চেতনায় হচ্ছে সত্য মিথ্যার পার্থক্য করা, ন্যায়-অন্যায়ের পার্থক্য করা। মন্দকে দুরিভূত করে ভালোকে প্রতিষ্ঠিত করাই হচ্ছে বদরের মূল চেতনা। আমরা মুক্তিযুদ্ধ এবং বদরের চেতনাকে ধারণ করে এই দেশকে সত্যিকার সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ।

প্রেস বিজ্ঞপ্তি 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter