দৈনিক সহযাত্রী

শিরোনাম

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সময় হামলা, দুই মামলায় ৫ জন রিমান্ডে

ওমরাহ ভিসা

সহযাত্রী ডেস্ক: রাজধানী ঢাকার বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সময় ফায়ার সার্ভিস সদর দপ্তর ও পুলিশের ওপর হামলার ঘটনায় বংশাল থানার দুই মামলায় ৫ জনকে রিমান্ডে পাঠিয়েছে আদালত। শুক্রবার ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন।

রিমান্ডে পাঠানো পাঁচ আসামি হলেন- শওকত হোসেন, ইদ্রিস, খলিল, জাহাঙ্গীর ও আল-আমিন। এ ছাড়া দুই আসামির রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। তারা হলেন- বেলায়েত হোসেন ও জসিম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জানান, বংশাল থানায় পুলিশের করা মামলায় এদিন বেলায়েত হোসেন, জসিম, জাহাঙ্গীর ও আল-আমিনের ৩ দিনের রিমান্ড আবেদন করা হয়। আর ফায়ার সার্ভিসের করা মামলায় শওকত হোসেন, ইদ্রিস ও খলিলের ৩ দিনের রিমান্ড চাওয়া হয়। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ডের বিরোধিতা করে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত পাঁচ আসামির এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন। আর অপর দুইজনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সময় পুলিশের ওপর হামলা ও কাজে বাধা দেওয়ার অভিযোগে অজ্ঞাত ২৫০-৩০০ জনকে আসামি করে বংশাল থানায় পুলিশ বাদী হয়ে বৃহস্পতিবার এই মামলা দায়ের করে। তার পরের দিন শুক্রবার অগ্নিকাণ্ডের সময় কাজে বাধা, সদস্যদের ওপর হামলা ও সদর দপ্তরে ভাঙচুরের ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে অজ্ঞাত ২৫০-৩০০ জনকে আসামি করে একই থানায় মামলা দায়ের করা হয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter