দৈনিক সহযাত্রী

শিরোনাম

চলে গেলেন মানুষ গড়ার কারিগর প্রিয় “শওকত স্যার”

ওমরাহ ভিসা

সহযাত্রী ডেস্ক: বরিশাল জেলার কাজিরহাট থানার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বি.কে মাধ্যমিক বিদ্যালয়ের স্বনামধন্য সাবেক সিনিয়র শিক্ষক অত্যান্ত নিরীহ ভদ্র প্রকৃতির সাদা মনের মানুষ শ্রদ্ধেয় শওকত স্যার ইন্তেকাল করেছেন। (ইন্না—রাজেউন)

শওকত স্যার এক আলোকিত মানুষের নাম ; তিনি নিজেই যেন একটি প্রতিষ্ঠান ছিলেন, যার জ্ঞানের গতিময় ধারায় বিকশিত, উদ্ভাসিত, সাদা মনের মানুষ হিসাবে সর্বজন স্বীকৃত, পরিচিত। নীরবে নিস্তব্দে পরার্থে নি:স্বার্থে আপন দায়িত্বে বিলিয়ে দিয়েছেন শিক্ষার আলো, বি কে মাধ্যমিক বিদ্যালয় সহ লতা ইউনিয়ন বাসীকে। জ্ঞানী, গুণী, ধার্মিক, সাংস্কৃতিক ও মানবদরদী হিসাবে সুখ্যাতি মানুষটি আজ প্রয়াত; যার বর্নাঢ্য কর্মময় জীবন শিক্ষার আলোয় আলোকিত, মহান ব্যক্তিত্ব মানুষ গড়ার কারিগরকে আজ হারিয়ে বি.কে মাধ্যমিক বিদ্যালয় তথা ২ নং লতা ইউনিয়ন বাসী অনুতপ্ত,ক্ষতবিক্ষত,ব্যথিত।

“সূর্যের আলো যেমনি করে
আলো ছড়ায় ভূবনে,
তেমনি করে শিক্ষক আসে
সকল শিশুর জীবনে।

তুমিও তার ব্যাতিক্রম নয়
আমাদের প্রিয় স্যার,
জীবন চলায় সততার ক্ষেত্রে
তুলনা নেই যার।

সেই,যে তুমি হারিয়ে গেলে
নিজের মতো করে,
তোমার কথা রাখবো মনে
সারা জীবন ধরে।”

সবার চোখে স্যার অত্যান্ত শান্তিপ্রিয় একজন মানুষ ছিলেন।স্যারের মৃত্যুতে লতা ইউনিয়নের সর্বস্তরের মানুষের মধ্য শোকের ছায়া নেমে এসেছে, স্যারের জন্য তার অসংখ্য ছাত্র-ছাত্রীরা সোস্যাল মিডিয়াতে স্ট্যাটাস দিয়ে সবাইর কাছে দোয়া প্রার্থনা করে যাচ্ছেন।

স্যারের মৃত্যুতে তার রেখে যাওয়া হাজার হাজার ছাত্র-ছাত্রী, বন্ধু বান্ধব, সহকর্মী, শুভাকাঙ্ক্ষী, আত্নীয় স্বজন, বি.কে মাধ্যমিক বিদ্যালয়ের পরিবার, গভর্নিং বডি, স্টাফ, বিভিন্ন সংগঠনের ছাত্র নেতৃবৃন্দ এবং মেহেন্দীগঞ্জ উপজেলা চেয়ারম্যান সহ সবাই নিজ নিজ ফেইসবুক পেইজে স্ট্যাটাস দিয়ে স্যারের জন্য শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সবার একটিই প্রার্থনা মহান রবের কাছে, চলে যাওয়া মানুষটিকে যেন আল্লাহ্ ক্ষমা করে গ্রহণ করেন এবং জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter