দৈনিক সহযাত্রী

শিরোনাম

মালিবাগে পুলিশের সঙ্গে ‘জামায়াত-শিবিরের’ সংঘর্ষ

ওমরাহ ভিসা

সহযাত্রী ডেস্ক: রাজধানীর মালিবাগে জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ কয়েকজনকে আটক করেছে বলে জানা গেছে। আজ শুক্রবার জুমার নামাজের পর এ ঘটনা ঘটে।

নিউমার্কেট ডিভিশন পুলিশের এডিসি শাহীন শাহ মাহমুদ বলেছেন, ‘জুমার নামাজ শেষে জামাত-শিবিরের ব্যানারে হঠাৎ করে মালিবাগ টাওয়ারের সামনে পুলিশের ওপর হামলা চালায় এক দল মানুষ।’

তিনি আরও জানান, এত বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে। আমরা ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করেছি। পরে তাদের ছত্রভঙ্গ করে যান চলাচল স্বাভাবিক করা হয়।’

কিন্তু প্রত্যক্ষদর্শীরা জানান, চৌধুরী পাড়া আবুল হোসেন হোটেলের সামনে থেকে জামায়াত-শিবিরের ব্যানারে একটি মিছিল মৌচাক মোড়ের দিকে আসে। এসময় পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করে এবং ব্যানার ছিনিয়ে নেয়। পুলিশি বাধায় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা অনাকাঙ্ক্ষিত ঝামেলা এড়াতে মিছিলটির মৌচাক মোড়ের লক্ষ্য পরিবর্তন করে মালিবাগ মোড়ের দিকে চলে যায়। সেখানেও পুলিশের আরেকটি দল তাদের বাধা দেয়। সেখানে জামায়াত নেতারা পুলিশকে তাদের শান্তিপূর্ণ গণমিছিলটি শেষ করতে দেয়ার অনুরোধ করে কিন্তু পুলিশ তাদের অনুরোধ মেনে না নিয়ে মিছিলের উপর চড়াও হয়, তখন পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের কথা কাটাকাটি শুরু হয়ে। এক পর্যায়ে পুলিশ হঠাৎ লাঠিচার্জ এবং টিয়ারশেল নিক্ষেপ শুরু করে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে তার জবাবে পালটা জামায়াত-শিবিরের কর্মীরাও ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।

এরপর পুলিশের লাঠিচার্জ ও টিয়ারশেলের মুখে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে গেলে কয়েকজনকে আটক করে নিয়ে যায় পুলিশ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter