দৈনিক সহযাত্রী

শিরোনাম

ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

ওমরাহ ভিসা

সহযাত্রী ডেস্ক: বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে আজ মঙ্গলবার সকালে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর ব্যস্ততম এলাকা মৌচাক মার্কেটের সামনে থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মালিবাগ রেলগেটে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারী যথাক্রমে এডভোকেট ড. হেলাল উদ্দিন, মু. দেলওয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, মু. শামছুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, মোবারক হোসাইন, শেখ শরিফ উদ্দিন আহমেদ, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুল কাইউম মুরাদ, ঢাকা মহানগরী পুর্বের সভাপতি আরিফ হোসাইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি সাজ্জাদুর রহমান সহ ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমীর ও সেক্রেটারিবৃন্দ।

বিক্ষোভ মিছিল শেষে আয়োজিত সমাবেশে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও জনগণের ন্যায্য অধিকার ফিরিয়ে আনতে জামায়াতের পক্ষ থেকে ১০ দফা ঘোষনা করতে না করতেই সরকার অত্যন্ত ন্যাক্কারজনকভাবে রাতের অন্ধকারে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে গ্রেফতার করেছে। আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি অবিলম্বে সংগ্রামী জননেতা ডা. শফিকুর রহমানের মুক্তি দাবী করছি। তিনি বলেন, আজ শুধু ডা. শফিকুর রহমানই নয়, গোটা ২০ কোটি মানুষ শেখ হাসিনার কারাগারে বন্দী। আমরা শফিকুর রহমানের মুক্তির মাধ্যমে বাংলাদেশকে মুক্ত করেই ছাড়বো ইনশাআল্লাহ। আগামী দিনে কর্মসূচি আসবে। তিনি বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, জামায়াতের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খানসহ কারাবন্ধী সকল নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। ১০ দফা দাবী বাস্তবায়নে যুগপৎ আন্দোলনের মধ্য দিয়ে আগামী দিনে এই সরকারের পতন নিশ্চিত করা হবে বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমানকে ১২ ডিসেম্বর দিবাগত রাত ১টায় ঢাকায় তাঁর নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter