দৈনিক সহযাত্রী

শিরোনাম

মেসির ঐতিহাসিক গোলে প্রথমার্ধে এগিয়ে আর্জেন্টিনা  

ওমরাহ ভিসা

সহযাত্রী স্পোর্টস ডেস্ক: পোল্যান্ডের বিপক্ষে যেই আর্জেন্টিনাকে সবাই দেখেছিল সেই আর্জেন্টিনা যেন কোথায় হারিয়ে যেতে বসেছিল। বিশ্বকাপের গুরুত্বপূর্ণ দ্বিতীয় রাউন্ডের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দিকে খেই হারালেও ধীরে ধীরে প্রাণ ফিরে পায় আর্জেন্টিনা। আর্জেন্টিনার সেই ত্রাতা হয়ে আবারো আবির্ভাব হয় লিওনেল মেসির। তার ঐতিহাসিক ১০০০ তম প্রফেশনাল ম্যাচে গোল করে আর্জেন্টিনাকে ১-০ ব্যবধানে এগিয়ে রেখেই প্রথমার্ধে বিরতিতে যায় দুই দল।

নিজের প্রফেশনাল ফুটবল ক্যারিয়ারের শততম ম্যাচ খেলতে নেমে মেসি আবারো নিজের জাত চেনালেন। শুরু থেকে বল নিজেদের দখলে নিয়ে খেলতে থাকে আর্জেন্টিনা। কিন্তু গোলের তেমন সুযোগ তৈরি করতে পারছিল না মেসিরা। ডি মারিয়ার অভাব হারে হারে টের পাচ্ছিল তারা।

ম্যাচের প্রথম ৩০ মিনিটে কোন শটই কেউ গোলমুখে নিতে পারেনি। ম্যাচের ৩৬ মিনিটের সময় ডি বক্সের বাইরে জটলা থেকে বল পেয়ে ডি বক্সের সামান্য ভেতর থেকে বা পায়ের দারুণ বাকানো শটে গোল করে দল্কে এগিয়ে নেন মেসি।

জাতীয় দলের হয়ে এক হাজারতম ম্যাচে এটি তার ৭৮৯তম গোল। ম্যাচের প্রথমার্ধে আর কোন সুযোগ তৈরি করতে না পারলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter