দৈনিক সহযাত্রী

শিরোনাম

ইশরাকসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা

ওমরাহ ভিসা

সহযাত্রী ডেস্ক: বরিশালের গৌরনদী মডেল থানায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেনসহ শতাধিক নেতা কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার (৫ নভেম্বর) সন্ধ্যায় গৌরনদী উপজেলার মাহিলারা ইউনিয়ন যুবলীগের সভাপতি রাসেল রাঢ়ী বাদী হয়ে মামলাটি করেন। গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলালউদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পেনাল কোড ও বিস্ফোরক দ্রব্যে আইনে মামলা হয়েছে। মামলায় ইশরাক হোসেনকে প্রধান আসামী করা হয়েছে। এছাড়া গৌরনদী উপজেলার বিএনপি নেতা বদিউজ্জামান মিন্টু, সজল সরকার ও জাফরসহ নামধারী ৭০ জন এবং অজ্ঞাতনামা আরো ৫০ থেকে ৬০ জনকে আসামী করা হয়েছে। মামলার বাদী হয়েছেন রাসেল রাঢ়ী। সে গৌরনদী উপজেলার মাহিলারা ইউনিয়ন যুবলীগের সভাপতি। এই ঘটনায় ৭ জনকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

মাহিলার বাজার বনিক সমিতির সভাপতি শহীদ সরদার জানান, তারা ১০-১২ জন সকাল ৬টার দিকে মাহিলারা বাজারের সামনে রাস্তায় অবস্থান করছিলেন। হঠাৎ করে ৭০-৭৫টি গাড়ির বহর এসে বাজারের সামনের মহাসড়কে থামে। তখন গাড়ি থেকে ক্যাডাররা নেমে বাজারে আওয়ামী লী‌গের দলীয় কার্যাল‌য়ে হামলা ও ভাংচুর করেছে। তারা কার্যাল‌য়ের মধ্যে থাকা টিভি, চেয়ার টেবিল ভাংচুর করেছে। এছাড়াও বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, আবুল হাসনাত আব্দুল্লাহর ছবি ছিড়ে ফেলেছে। শহীদ আরো অভিযোগ করেন, হামলাকারীর সাতটি মোটর সাইকেল ভাংচুর করেছে। তারা মোটর সাইকেলে আগুন দেয়ার চেষ্টা করেছে। হামলাকারীরা মাহিলারা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিলাস কবিরাজকে পিটিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে। এছাড়াও উপজেলা ছাত্রলীগ নেতা সঙ্গীত সিকদারসহ আরো দুইজন আহত হয়েছে। এ ঘটনায় এই মামলা করা হয়েছে।

তবে মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক ফাতেমা তুজ জোহরা মিতু জানান, বরিশাল গন সমাবেশে যোগদানের উদ্দেশ্যে রওনা দেওয়া ইশরাক হোসেনের গাড়ি বহরে হামলা ভাংচুর করা হয়েছে। হামলাকারীরা বহরের আটটি গাড়ী ভাংচুর করেছে।

এদিকে গাড়িবহরে হামলার বিষয়টি নিশ্চিত করে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন তখন বলেন, ‘আমাদের সমাবেশগুলোতে সাধারণ মানুষের অংশগ্রহণ সরকারকে ভীত করেছে। জোয়ার আটকাতে না পেরে সমাবেশস্থলে যাওয়ার পথে পথে স্থানীয় আওয়ামী লীগ-যুবলীগ এবং ছাত্রলীগ দিয়ে বাধার সৃষ্টি করছে। কাপুরুষের মতো রাতের আধারে গাড়িবহরে চোরাগুপ্তা হামলা করে পালিয়ে যাচ্ছে। এর মাধ্যমে আমাদের নেতাকর্মীদের মনে ভীতি সঞ্চারের অপচেষ্টা করছে। কিন্তু আমরা দমে যাবার পাত্র নই। সকল বাধা মোকাবেলা করে ঠিকই সমাবেশস্থলে এগিয়ে যাচ্ছি।’

Share on facebook
Facebook
Share on twitter
Twitter