দৈনিক সহযাত্রী

শিরোনাম

ইমরান খানকে হত্যাচেষ্টার কারণ জানালেন হামলাকারী

ওমরাহ ভিসা

সহযাত্রী অনলাইন ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গুলি করে হত্যার চেষ্টা চালানো হয়েছে। এ সময় গুলিতে পিটিআইয়ের এক কর্মী নিহত হয়েছেন। এ সময় ইমরান ছাড়াও তার দুই সহযোগীসহ ১০ জন আহত হয়েছেন।

দেশটির সংবাদমাধ্যম ডন জানিয়েছে, বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাজধানীর ইসলামাবাদ অভিমুখে লংমার্চ চলাকালে ইমরানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। তার এক পায়ে গুলি লেগেছে। ইমরানকে গুলি করে হত্যাচেষ্টার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে এরইমধ্যে ভাইরাল হয়েছে।

এ ঘটনায় এক হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। পুলিশের হাতে গ্রেফতার হওয়া ওই হামলাকারী জানিয়েছেন, ইমরানকে নিয়ে তার মনে ঘৃণা থাকার কারণে এই হত্যাকাণ্ড ঘটাতে চেয়েছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, ওই হামলাকারী বলছেন, লোকজন আমাকে ইমরান খানকে নিয়ে বাজে কথা বলে ভুল বুঝিয়েছে। এই কারণে ইমরানকে হত্যা করতে চেয়েছিলাম।

ওই যুবক আরও বলেন, লংমার্চ লাহোর ছেড়ে যাওয়ার পর থেকেই আমি তাকে হত্যার পরিকল্পনা করি। তাকে হত্যা করার জন্য আমি সবটুকু চেষ্টা চালিয়েছি।

এদিকে, পুলিশ অপর এক হামলাকারীকে হত্যার দাবি করলেও গ্রেফতার ওই ব্যক্তি দাবি করেছেন, তার সঙ্গে অন্য কেউ ছিল না। তিনি একাই ইমরানকে হত্যা করতে চেয়েছিলেন। পাকিস্তানে আগাম নির্বাচনের দাবিতে লাহোর থেকে রাজধানী ইসলামাবাদের উদ্দেশে লংমার্চ শুরু করেন ইমরান খান। লংমার্চে কনটেইনার ব্যবহার করে বিশেষ গাড়ি তৈরি করা হয়। এই গাড়িতে যাত্রা করেন ইমরান খান।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter